সেন্টমার্টিনের কাছে বাংলাদেশি মাছ ধরার ট্রলারে গুলি, নিহত ১

আইনবি ডেস্ক:সেন্টমার্টিন দ্বীপের কাছে বাংলাদেশের মাছ ধরার ট্রলারে মিয়ানমার থেকে আসা গুলিতে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিন জেলে। এ সময় ৬০ জন মাঝি-মাল্লাসহ চারটি ট্রলার অপহরণ করে মিয়ানমারের নিয়ে যাওয়ার পর তাদের ছেড়ে দেয় দেশটির নৌবাহিনী।

গুলিবিদ্ধ হয়ে নিহত জেলে মো. ওসমান শাহপরীর দ্বীপের কোনারপাড়া এলাকার বাচু মিয়ার ছেলে। বৃহম্পতিবার (১০ অক্টোবর) দুপুরে অপহরণ করে নিয়ে যাওয়াদের ছেড়ে দিয়েছে বলে জানিয়েছেন ট্রলার মালিকেরা। তবে তারা টেকনাফ পৌঁছাতে ৪ ঘণ্টার বেশি সময় লাগবে।

ট্রলার মালিকরা জানিয়েছেন, গতকাল বুধবার দুপুরে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ পশ্চিমের মৌলভীর শিল নামের মোহনায় এই ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হন আরও ৩ জেলে। তবে তাদের নাম ঠিকানা জানা যায়নি।

ট্রলার মালিক সাইফুল জানিয়েছেন, সাগরে মাছ ধরার সময় হঠাৎ মিয়ানমারের নৌ-বাহিনীর সদস্যরা ধাওয়া করে গুলিবর্ষণ করে। এরপর ৫টি ট্রলারসহ মাঝি-মাল্লাদের ধরে নিয়ে মিয়ানমারে নিয়ে যায়। যেখানে তার মালিকাধীন ট্রলারে গুলিবিদ্ধ ৪ জনের মধ্যে একজন মারা যান। বৃহস্পতিবার ওই ট্রলারটি ছেড়ে দিয়েছে। নিহত এবং আহত জেলেদের নিয়ে ট্রলারটি শাহপরীর দ্বীপের উদ্দেশ্যে যাত্রা দিয়েছে।

টেকনাফের ইউএনও মো. আদনান চৌধুরী জানিয়েছেন, বিষয়টি নানাভাবে শুনেছেন তিনি। এ ব্যাপারে বিস্তারিত তথ্য সংগ্রহ চলছে।

আইএনবি/বিভূঁইয়া