লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের লোহাকুচী সীমান্তে মঙ্গলবার মধ্যরাতে ৯১৯ নাম্বার পিলার এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফের) গুলিতে নুর ইসলাম (৬০) নামের ৬৫ বছর বয়সী এক বাংলাদেশি রাখাল নিহত হয়েছেন। তিনি কালীগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের মালগাড়া গ্রামের মৃত নইমুদ্দিনের ছেলে।

পরে বুধবার ভোর ৫ টার দিকে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে। স্থানীয় বাসিন্দা ও বিজিবি সূত্র জানায়, লোহাকুচী সিমান্তের ৯১৯ নম্বর পিলার এলাকায় বিএসএফের টহল দল চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান নুর ইসলাম। পরে চোরাকারবারি দলের সদস্যরা নিহত নুর ইসলামের মরদেহ উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে ফেলে রাখে। খবর পেয়ে বুধবার ভোর ৫ টার দিকে পুলিশ মরদেহটি উদ্ধার করে।

কালীগঞ্জ থানাধীন গোড়ল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল কাদের (এসআই) বলেন, খবর পেয়ে নিহত নুর ইসলামের মরদেহ উদ্ধার করা হয়। পরে সুরতহাল প্রস্তুত শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

১৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একদল বাংলাদেশি গরু পাচারের উদ্দেশ্য ভারতীয় সীমানায় প্রবেশ করলে ভারতীয় অংশে দায়িত্বরত বিএসএফ টহল দলের সদস্যদের ছোড়া গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। পতাকা বৈঠকের মাধ্যমে এ ঘটনার প্রতিবাদ জানানো হবে বলেও জানান তিনি।

আইএনবি/বিভূঁইয়া