2018-02-11 04:37:03p

লালমনিরহাটে বাংলাদেশ প্রতিদিন সম্পাদকের বিরুদ্ধে আরও ২ মামলা

আইএনবি প্রতিবেদক:এবার বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের বিরুদ্ধে লালমনিরহাটের আদালতে পৃথক দুটি মানহানী মামলা দায়ের করলেন এমপি মোতাহারের ঘনিষ্ঠ সহযোগী লিয়াকত হোসেন বাচ্চু ও সারোয়ার হায়াৎ খান।

 

রবিবার তারা বাদী হয়ে এ মামলা দুটি দায়ের করেন। যার নং সিআর-২৪/২০১৮ ও সিআর-২৫/২০১৮।

গত ২১ জানুয়ারি বাংলাদেশ প্রতিদিনের প্রথম পাতায় ’লালমনিরহাটে মোতাহার সাম্রাজ্য’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশ হলে জেলা জুড়ে তোলপাড় শুরু হয়। প্রতিবেদনে উঠে আসে এমপি মোতাহার, তার পরিবার ও তার ঘনিষ্ঠ সহযোগীদের নানা অপকাহিনী। এই প্রতিবেদনের জন্য জেলার সর্বস্তরের মানুষ ও সুশীল সমাজ বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও প্রতিবেদকদ্বয়কে অভিনন্দন জানালেও ক্ষুদ্ধ হন এমপি মোতাহার, তার পরিবারের লোকজন ও মোতাহারের রাজনৈতিক সহচররা।
এরই জের ধরে রবিবার সকালে মোতাহার হোসেনের আশীর্বাদপুষ্ট হাতীবান্ধা উপজেলা পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সারোয়ার হায়াৎ খান বাদী হয়ে লালমনিরহাট আমলী-৪ আদালতে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, প্রকাশক ময়নাল হোসেন চৌধুরী, সিনিয়র দুই রিপোর্টার সাঈদুর রহমান রিমন ও গোলাম রাব্বানীর বিরুদ্ধে পৃথক দুটি মানহানী মামলা দায়ের করেন।
মামলাটি বাদী পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক মোঃ আফাজ উদ্দিন আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে আগামী ৫ এপ্রিল আদালতে হাজির হওয়ার নিদেশ দিয়ে সমন ইস্যু করেন।
এর আগে ২৮ জানুয়ারি মোতাহার হোসেন নিজে বাদী হয়ে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও সিনিয়র দুই সাংবাদিকদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।
এদিকে রিপোর্ট প্রকাশের তিন সপ্তাহ পর এমপি মোতাহারের এই দুই ঘনিষ্ট সহযোগী বাংলাদেশ প্রতিদিনের বিরুদ্ধে মামলা করায় নিন্দা জানিয়েছেন জেলার সুশীল সমাজের লোকজন। জেলার সুশীল সমাজের লোকজন বলেছেন, এমপি মোতাহার ও তার ঘনিষ্ঠ সহযোগীরা নিজেদের অপকর্ম ঢাকতেই সাংবাদিক নঈম নিজামকে ঘায়েল করার জন্য উঠে পড়ে লেগেছে। যা স্বাধীন গণমাধ্যমের মতপ্রকাশের অন্তরায়।

আইএনবি:এমএম