2018-02-07 11:08:04a

অমর একুশে বইমেলায় ইভটিজিং বিরোধী টিম

তারিক মাহমুদ: অমর একুশে গ্রন্থমেলায় বখাটেদের রুখতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ইভটিজিংবিরোধী বিশেষ টিম কাজ করছে। এই টিমের কাজ হচ্ছে মেলায় আগত বখাটেদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনা। পাশাপাশি মেলায় আগত নারীদের নিরাপত্তা নিশ্চিত করা।


এ ধরনের কোনো অভিযোগ থাকলে তা গ্রন্থমেলায় অবস্থিত পুলিশ কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে জানাতে বলেছে ডিএমপি। কন্ট্রোল রুমের নম্বর ০১৭১৮৭১১৮৭৫ (বাংলা একাডেমি এলাকা) এবং ০১৭৪২১৬০০৩২ (সোহরাওয়ার্দী উদ্যান)।

দশ হাজার পিস ইয়াবাসহ দু’জন গ্রেফতার : ঢাকা মহানগরীর শাহবাগ এলাকা থেকে দশ হাজার পিস ইয়াবাসহ দু’জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ইয়াবা সরবরাহে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়েছে। গ্রেফতার দু’জন হলেন ট্রাকের চালক আবদুল ওয়াহিদ ও আমিরুল ইসলাম। সোমবার শাহবাগ থেকে তাদের গ্রেফতার করা হয়।

ট্রাফিকের অভিযান : ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আইন অমান্যকারীদের বিরুদ্ধে দুই হাজার ৩৯৫টি মামলা ও ১৭ লাখ ৮৮ হাজার ২৮০ টাকা জরিমানা করেছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এ সময় ৫৩টি গাড়ি ডাম্পিং ও ৩৬৬টি গাড়ি রেকারিং করা হয়। সোমবার দিনভর এ অভিযান পরিচালনা করে ট্রাফিক বিভাগ।