2018-02-04 02:14:02p

এক টেস্টে সবচেয়ে বেশি রানের রেকর্ড মুমিনুলের

অনলাইন ডেস্ক: একটি টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি রান করা বাংলাদেশি ব্যাটসম্যান এখন মুমিনুল হক। শ্রীলংকার বিপক্ষে চলমান চট্টগ্রাম টেস্টে দারুণ এই রেকর্ডের মালিক হয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে এক টেস্টে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি এতোদিন ছিল উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবালের দখলে। ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টের দুই ইনিংস মিলিয়ে ২৩১ রান করে এই রেকর্ড গড়েছিলেন তামিম।

শনিবার শ্রীলংকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় তামিমের রেকর্ডটি নিজের করে নেন প্রথম ইনিংসে ১৭৬ রানের অনবদ্য ইনিংস খেলা মুমিনুল। ইনিংসের ৪৮তম ওভারের তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে রেকর্ড বইয়ে নিজের নাম লেখান তিনি। তবে সেখানেই থামেননি। ম্যাচের পঞ্চম দিনের মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৭০ রানে অপরাজিত রয়েছেন মুমিনুল। এতে এই টেস্টে এখন পর্যন্ত তার সংগ্রহ বেড়ে হয়েছে ২৪৬ রান।

লাঞ্চের পর আবারও ব্যাট করতে নামবেন মুমিনুল, যার অর্থ হচ্ছে রেকর্ডটিকে আরও এগিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন দারুণ ফর্মে থাকা এই ব্যাটসম্যান। শেষ পর্যন্ত তিনি রেকর্ডটিকে কোন উচ্চতায় নিয়ে যান সেটাই এখন দেখার বিষয়।