2018-01-17 06:12:36p

মাশরাফির চার ছক্কায় রংপুরের শ্বাসরুদ্ধ জয়

আইএনবি প্রতিবেদক: মাশরাফি বিন মর্তুজা বাঙালী ক্রিকেটারদের অস্থার একটা নাম। সুধু ক্রিকেটারদেরই নয় মাশরাফি ক্রিকেট ভক্তদেরও সবার আস্থা জুড়ে রয়েছে। তার নামট মাশরাফি হলে সবার কাছে ‘ভাই’ নামে পরিচিত। ক্রিকেট মাঠে তার পা গড়ানোর সাথে সাথে রেডিও বার্তায় কিংবা পথচারী ক্রিকেট ভক্তদের সবার মুখেই শুনা যায় ভাইয়ের অর্বিভাব। তার অতুল্য প্রতিভাধর খেলা এবং দলের প্রতি দায়িত্ববোধ থেকে তাকে নিয়ে ক্রিকেট প্রেমিকদের এত উম্মাদনা। তার সেই প্রতিভার প্রমান সে বারবার দিয়েছেন। এবার বিপিএল আসরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে আবারও তার প্রতিভার উজ্জল্য বিকাশ দেখালো।

মাশরাফি বল হাতে মাঠে পা রাখেন। এটাই সবার জানা আছে। কিন্তু সবসময় শুধু বল হাতেই জ্বলে উঠে ব্যপারটা মোটেও সেরকম না, মাশরাফি ব্যাট হাতেও জ্বলতে পারেন। এটা কোন রুপকথার আলাপচারীতা নয় এর প্রমান তিনি বার বার দিয়ে এসেছেন। তাই কেউ কেউ বলে থাকেন ভাই যদি মনোযোগ দিয়ে ব্যাট করে তবে অল-রাউন্ডার সাকিবকেও হার মানাবো।

শনিবার চট্টগাম ভাইকিংসের বিপক্ষে ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দেখেশুনে শুরু করেন রংপুরের দুই ওপেনার ক্রিস গেইল ও ব্রেন্ডন ম্যাককালাম। আল আমিনের বলে বোল্ড হওয়া কিউই হার্ডহিটার আজও বড় স্কোর করতে পারেননি। ২০ বলে করেছেন ১৫ রান। অধিনায়ক মাশরাফি ৩ নম্বরে নেমে গেইলের সঙ্গে ধুমধারাক্কা ব্যাটিংয়ে যোগ দেন। দুইজনে মিলে তুলাধুনা করতে থাকেন চিটাগং বোলারদের। মাত্র ১৭ বলে রংপুর অধিনায়ক মাশরাফি করে ফেললেন ৪২ রান! বাউন্ডারি হাঁকালেন ৪টি। ওভার বাউন্ডারি ৩টি।

বিপিএলের ২৮তম ম্যাচে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে রংপুর। ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলে ভাইকিংস।

জবাবে মাশরাফির ঝড়ো ইনিংস আর গেইল-মিঠুনের দায়িত্বশীল ইনিংসে ৭ উইকেট হারিয়ে রংপুর জয়ের বন্দরে পৌঁছে।