13-06-2015

বেগম খালেদা জিয়া ভারতের সাথে তোষামদি রাজনীতি করছেন : তথ্যমন্ত্রী

কুষ্টিয়া : জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বেগম জিয়া হঠাৎ সুর বদল করে ভারতের পক্ষে কথা বলার চেষ্টা করেছেন। তিনি এখন এই দেশটির সাথে তোষামদি রাজনীতি করছেন।
হাসানুল হক ইনু আজ কুষ্টিয়া সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ সব কথা বলেন।
এ সময় জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (তদন্ত) সোহেল রেজা, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন প্রমুখ উপস্থিত ছিলেন।
‘বিএনপি কখনও ভারত বিরোধী রাজনীতি করে না ’ বিএনপির এই দাবি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, বেগম খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন ভারতের বিচ্ছিন্নতাবাদীদের বাংলাদেশের মাটি ব্যবহার করতে দিয়েছেন। অস্ত্র পাচারের জন্য ব্যবহার করতে দিয়েছেন। এপার-ওপার জঙ্গি তৎপরতাকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে একটা অশান্তির পরিবেশ তৈরি করেছিলেন। এখন তিনি হটাৎ সুর বদল করে ভারতের পক্ষে কথা বলার চেষ্টা করেছেন। আসলে তিনি ভারতের সাথে তোষামদি রাজনীতি করছেন।
তিন সিটি নির্বাচন নিয়ে বাংলাদেশে যুক্তরাজ্যের হাইকমিশনের বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, আমাদের দেশের নির্বাচনী আইন-কানুন আছে। তা ভঙ্গ হলে তার দেখভালের দায়িত্ব আমাদেরই। বিদেশী বন্ধু রাষ্ট্রের হতাশ হওয়ার বা আনন্দিত হওয়ার কিছু নেই।
পরে মন্ত্রী দিনব্যাপী নানা উন্নয়নমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করেন। সকাল ১০টায় তালবাড়ীয়া ইউপির নওদা কল্যাণপুর গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের শুভ উদ্ভোধন, সাড়ে ১০টায় বড়বাড়ীয়া গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন, দুপুর ৩টায় কুষ্টিয়া পৌর সভা চত্বরে ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের উদ্যোগে কুষ্টিয়া জিলা স্কুলে জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র/ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যোগদান করেন।
আগামীকাল শনিবার সকাল সাড়ে ৯টায় নওদা গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের শুভ উদ্বোধন করবেন তিনি ।