সুনামগঞ্জে সোয়া কোটি টাকার পরিমাণ ভারতীয় চিনি জব্দ

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের দোয়ারাবাজারে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের ভারতীয় চিনি জব্দ করেছে টাস্কফোর্স। এ সময় চোরাই পথে আনা সুপারিও জব্দ করা হয়।

শনিবার দিনভর সীমান্ত এলাকার বিভিন্ন গ্রামে প্রশাসন, থানাপুলিশ ও বিজিবির সমন্বয়ে গঠিত টাস্কফোর্স অভিযান চালিয়ে এসব পণ্য জব্দ করে। তবে অভিযানে কেউ আটক হয়নি। অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নেহার নিগার তনু।

এ সময় ১৪৯৫ বস্তা ভারতীয় চিনি ও ১১০ বস্তা সুপারি জব্দ করা হয়, যার বাজারমূল্য দেড় কোটি টাকারও বেশি। পুলিশ জানায়, শনিবার ভোর সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাংলাবাজার, ভাওয়ালীপাড়া ও কলাউড়া গ্রামে অভিযান চালানো হয়। সীমান্তের অপার থেকে চোরাই পথে আনা এসব মালামাল বিভিন্ন বাড়িতে রক্ষিত ছিল।

পুলিশ আরও জানায়, জব্দকৃত চিনির বাজারমূল্য ১ কোটি ১২ লাখ ১২ হাজার ৫০০ টাকা এবং সুপারির মূল্য ৪৪ লাখ টাকা। অভিযানে দোয়ারাবাজার থানার ওসি মো. বদরুল হাসান, বিজিবি সদস্য এবং কাস্টমস কর্তৃপক্ষের কর্মকর্তারা যুক্ত ছিলেন। সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার রাজন কুমার দাস জানান, জব্দকৃত মালামাল পরবর্তীতে বিধি মোতাবেক নিষ্পত্তি করা হবে।

আইএনবি/বিভূঁইয়া