‘বাড়িভাড়া বাড়লে ভোট দিব না’

আইএনবি নিউজ: বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে জানুয়ারি ২০২০ সাল থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিসহ সারা দেশে বাড়ি ও দোকান ভাড়া বৃদ্ধি বন্ধের প্রজ্ঞাপন জারির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে বক্তারা বলেন, জানুয়ারি এলেই বাড়িওয়ালারা ভাড়া বৃদ্ধির একটি অলিখিত নিয়ম চালু করে। এলাকাভিত্তিক একেক বাসার ধরন অনুযায়ী অস্বাভাবিকভাবে বাড়ানো হয় বাড়ি এবং দোকান ভাড়া। ২০২০ সালের জানুয়ারি মাস থেকে বাড়িভাড়া বৃদ্ধির জন্য নোটিশ ভাড়াটিয়াদের কাছে দেওয়া হয়েছে। এই বাড়ি এবং দোকান ভাড়া বৃদ্ধি বন্ধ না করা হলে সিটি করপোরেশন নির্বাচনে আমরা কেউ ভোট দিব না।

সভাপতির বক্তব্যে ভাড়াটিয়া পরিষদের সভাপতি মো. বাহারানে সুলতান বাহার বলেন, ভাড়াটিয়াদের আয়ের প্রায় ৬০-৭০ শতাংশ টাকা বাড়িভাড়া দিতে হয়। বর্তমান পরিস্থিতিতে আয় দিয়ে ছেলেমেয়েদের পড়াশোনা, চিকিৎসা এবং পরিবার-পরিজন নিয়ে টিকে থাকাটাই কঠিন। তাই আমরা প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানাচ্ছি বাড়িভাড়া বৃদ্ধি রোধে হাইকোর্টের দেওয়া রুলের ভিত্তিতে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও প্রজ্ঞাপন জারি করা হোক।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন ভাড়াটিয়া পরিষদের সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা, কেন্দ্রীয় নেতা হারুনুর রশিদ, শেফালী হোসেন সহ অন্যান্যরা।

আইএনবি/বিভূঁইয়া