বন্যা কবলিত মানুষের মাঝে জনতার মঞ্চ ফাউন্ডেশন এর খাদ্রসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিনিধি: স্বেচ্ছায় নিজের ইচ্ছায় অরাজনৈতিক সামাজিক সংগঠন “জনতার মঞ্চ ফাউন্ডেশন” এর উদ্যোগে নোয়াখালীর কবিরহাটের বিভিন্ন এলাকায় বন্যায় কবলিত মানুষের মাঝে খাদ্রসামগ্রী বিতরণ করেছেন।

বুধবার ২৭ আগস্ট নোয়াখালীর কবিরহাটের নবগ্রাম ও তার আশপাশের পানি বন্দী বিচ্ছিন্ন জনপদ ও কষ্টসাধ্য অমানবতায় জীবনযাপন করা মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন সংগঠনের সদস্যরা।

এ সময় উপস্থিত ছিলেন “জনতার মঞ্চ ফাউন্ডেশন” এর প্রতিষ্ঠাতা সভাপতি লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া, মোঃ রাফি, দেওয়ান মশিউর রহমান, সংগঠনের সাধারণ সম্পাদক মো: আল আমীন, সংবাদ বিষয়ক সম্পাদক বাবুল ব্যাপারী সহ এলকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া বলেন, এই মুহুর্তে সকলের ঐক্যবদ্ধভাবে কাজ করা উচিত। বিশেষ করে বন্যার পানিতে যে সকল এলাকার ঘরবাড়ি প্লাবিতো হয়েছে তা পুন-নির্মাণ সহ যথাযথ ব্যবস্থা নেয়ার বিষয়ে দেশের প্রত্যন্ত অঞ্চল সহ সকলকে একসাথে কাজ করার জন্য এগিয়ে আসার আহবান জানান তিনি।

সংগঠনের প্রতিষ্ঠাতা বাবুল ভূঁইয়া জানান, জীবন যাপনের প্রশ্নে আমাদের দেয়া এইসব উপহার সামগ্রী খুবই অপ্রতুল। সরকার বা আমাদের একার পক্ষে এই প্রাকৃতিক দুর্যোগের ক্ষয়ক্ষতি মেটানো সম্ভব নয়। সকলের সম্মিলিত প্রয়াসে ভালো কিছু হবে বলে আমি মনে করি।

বাবুল ভূঁইয়া বলেন, আমাদের সংগঠনের পক্ষ থেকে মানুষ হয়ে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দিনব্যাপী বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে বানবাসী মানুষের মাঝে প্রায় ২’শ শুকনো খাদ্রসামগ্রী বিতরণ করি।

 

 

 

 

 

 

এসব খাদ্যসামগ্রীর প্রতি প্যাকেটে ছিলো এক কেজি চিড়া, এক কেজি মুরি, আখের গুড়, এক প্যাকেট বিস্কৃট, একটি ম্যাচ লাইটার , মোমবাতি, নাপা ট্যাবলেট, বাচ্চাদের জন্য নাপা সিরাপ এবং গুরো দুধ, দুটি করে ওরস্যালাইন, পানির বোতল, খেজুর, সরিষার তৈল ।

তিনি বলেন, আমি আমাদের সংগঠনের সাথে জড়িত সকলের প্রতি কৃতজ্ঞতা জানাই। বিশেষ করে, জনতার মঞ্চ ফাউন্ডেশনের উপদেস্টা সোহেল চৌধুরীর, জহিরুল ইসলাম, মো: আজাদ এর কাছে কৃতজ্ঞ জ্ঞাপন করছি।

আমাদের এই মানবিক কাজে সংগঠনের উপদেস্টা মোঃ শাহ্ আলম  সর্বাত্মকভাবে অর্থনৈতিক সহ পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন। আমি সংগঠনের পক্ষ থেকে উনার কাছে চিরকৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং উনার সুস্থতার জন্য দোয়া করি। আমি আশা করি আমাদের মানবিক কাজে উনার মতো মহৎ একজন মানুষকে যেনো সবসময় পাশে পাই।

বাবুল ভূঁইয়া বলেন, বন্যায় প্লাবিত এলাকায় ক্ষতিগ্রস্তদের পাশে সামর্থ অনুযায়ী যত টুকু থাকা সম্ভব আমাদের সংগঠনের পক্ষ থেকে পাশে থাকার চেষ্টা করেছি। আমি আহবান করি দেশের বিত্তবানরা এসব অসহায় বানবাসী মানুষের পাশে দাঁড়ানোর জন্য। কারণ, এলাকাবাসি ক্ষোভ প্রকাশ করে আমাদের জানিয়েছে, এই পর্যন্ত তাদের এলাকায় আমাদের জনতার মঞ্চ ফাউন্ডেশ সংগঠন ছাড়া অন্য কোন সংগঠন বা সরকারের পক্ষ থেকে কোন সহযোগিতা তারা পায়নি। এমনকি তাদের কেউ কোঁজ পর্যন্ত নেয়নি।

 

 

আইএনবি নিউজ টোয়ান্টিফোর ডটকম