‘কিভাবে রাজনৈতিক সংগঠন করতে হয় আ.লীগ শিখিয়েছে’

আইএনবি নিউজ: শুক্রবার (৩ জানুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ একটি শক্তিশালী সংগঠন। রাজনৈতিক সংগঠন কিভাবে করতে হয়, এ দেশে কেউ শিখিয়ে থাকলে সেটা আওয়ামী লীগই শিখিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমি স্কুল জীবন থেকে মিটিং-মিছিলে অংশগ্রহণ করেছি। নিজের কলেজে সক্রিয় রাজনীতি করেছি। সেখান থেকে এত বড় একটা দলের দায়িত্ব নেব কখনও ভাবিনি। এত বড় দায়িত্ব পাওয়ার পর প্রথম কাজ ছিল দলকে সুসংগঠিত করা। কারণ সুসংগঠিত দল সরকারের জন্য বিরাট শক্তি। আজ বাংলাদেশে আওয়ামী লীগ একটি শক্তিশালী সংগঠন। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

শেখ হাসিনা বলেন, অনেক অপবাদ দেয়া হয়েছে আওয়ামী লীগের বিরুদ্ধে। আওয়ামী লীগ স্মার্ট না বলেছেন। কিন্তু ক্ষমতায় এসে স্মার্টনেস দেখিয়েছে আওয়ামী লীগ। শুধু তাই নয় দেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে একমাত্র আওয়ামী লীগই রাজনীতির স্মার্টনেস দেখিয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯২০ সালে জন্মগ্রহণ করেন। ২০২০ সালে তার জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশব্যাপী ‘মুজিব বর্ষ’ উদযাপন করা হবে। এজন্য এই বছরটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এছাড়া ২০২১ সাল আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এই দুই বছরই আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। সেদিন থেকে আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন পর্যন্ত মুজিববর্ষের কাউন্ট ডাউন চলবে। সারাদেশে দিবসটি উদযাপন করা হবে। এছাড়া সব শ্রেণি-পেশার মানুষ এই দিবসটি উদযাপন করবে বলেও জানান দলের সভাপতি শেখ হাসিনা।

আইএনবি/বিভূঁইয়া