এলজিইডি প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

বরগুনা প্রতিনিধি: বরগুনার পাথরঘাটার নানা উন্নয়ন প্রকল্প মাসের পর মাস থমকে আছে । উপজেলা এলজিইডি প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে বরগুনার ঠিকাদাররা কাজ বন্ধ করে দেয়ায় হয়েছে।

এতে বিড়ম্বনায় পড়েছেন সাধারণ মানুষ। অবশ্য এলজিইডির প্রকৌশলীর দাবি করেছেন, শতভাগ স্বচ্ছ কাজ করাতে গিয়ে ঠিকাদারদের তোপের মুখে পড়েছেন।

পাথরঘাটা উপজেলার বিনাপানি সরকারি প্রথামিক বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ হয়ে আছে গত ৪ মাস, ছাদের রড বাঁধা হলেও ঢালাই না দেয়ায় মরিচা ধরতে শুরু করেছে রডগুলোতে। একইভাবে কাজ বন্ধ আছে বিনাপানি থেকে পাথরঘাটাগামী এই রাস্তাটির। ৫ থেকে ৬ মাস কাজ বন্ধ থাকায় ধসে যেতে শুরু করেছে রাস্তাটি। কোথাও কোথাও রাস্তার উপরে জন্মেছে ঘাস। শুধু রাস্তা বা বিদ্যালয় নয়, উপজেলার এমন এলজিইডির একাধিক উন্নয়ন কাজ বন্ধ রয়েছে মাসের পর মাস।

ঠিকাদাররা বলছেন, উপজেলা এলজিইডি প্রকৌশলীর প্রতি বাজেটে শতকরা ১০ ভাগ ঘুষ দাবি, স্বাক্ষর জালিয়াতির মাধ্যমে ঠিকাদারদের বিল তুলে নেয়াসহ ৬টি অনিয়মের অভিযোগে কাজ বন্ধ রেখেছেন তারা।

তবে উপজেলা প্রকৌশলীর দাবি, কাজে অনিয়ম নিয়ে শোকজ করায় ঠিকাদাররা এমনটা করেছেন। তবে তার বিরুদ্ধে প্রথম ঠিকাদাররা অভিযোগ তোলেন এ বছরের জানুয়ারি মাসে, আর তিনি ঠিকাদারদের শোকজ করেছেন কয়েক মাস আগে।

পাথরঘাটা উপজেলা প্রকৌশলী আজিজুর রহমান বলেন, তারা আমার বিরুদ্ধে যে অভিযোগ নিয়ে আসছে এর কোনো প্রমাণ তারা দেখাতে পারেনি, দেখাতে পারবেও না। আমি আমার জায়গা থেকে অনেস্ট আছি। এ বছরের আগস্ট মাসে বদলি করা হলেও এখনও স্বপদে বহাল আছেন উপজেলা প্রকৌশলী।

আইএনবি/বিভূঁইয়া