বিনোদন ডেস্কঃ পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য ‘রাজলক্ষ্ণী ও শ্রীকান্ত’-তে ধরতে চান নিজের উপলব্ধি, নিজের সময়ও ‘শ্রীকান্ত’ উপন্যাসের প্রথম পর্বে তিনি অনুপ্রাণিত । তাই ফিল্মটিকে উপন্যাসের সঙ্গে মেলাতে চাওয়ার চেষ্টা বৃথা।
ফিল্মটি অনন্য ভঙ্গিতে চরিত্রগুলি নিয়ে উপস্থিত হয়। ফিল্মটি অতীতের পেটে ঢুকে পড়ে বর্তমান আবার বর্তমানের পেটে অতীত এবং বর্তমানের ভেতর বর্তমানও। কখনও কখনও ম্যাজিক রিয়ালিজমকেও ছুঁয়ে যায়। ওই জীবন কি সত্যি ছিল? নাকি এই জীবন? ফিল্মের শেষে ভাববেন দর্শক। প্রদীপ্ত এক জন দক্ষ সম্পাদকও। গল্প বলার ভঙ্গিতে সম্পাদনার যে টেকনিক তিনি ব্যবহার করেন তা ফিল্মটিকে দেয় অন্য মাত্রা। তাঁর আগের ফিল্মগুলো (‘বিশ্বাস নাও করতে পারেন’, ‘বাকিটা ব্যক্তিগত’, ‘পিঙ্কি, আই লাভ ইউ’ প্রভৃতি) মনে রেখে বলা যায়, তিনি তৈরি করে নিয়েছেন নিজস্ব ভাষা। তা প্রচলিত ফিল্মের ভাষা নয়।
আইএনবি/বিভূঁইয়া